এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় এক মহিলা আওয়ামী লীগের নেত্রীর বাড়িতে অবৈধ দেহ ও মাদক ব্যবসা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বঙ্গানিয়া মোড়ে কেন্দুয়া-আঠার বাড়ি সড়কে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সান্দিকোনা ইউনিয়নের মুকুন্দাবাদ গ্রামের শিক্ষক মোহাম্মদ আলীর স্ত্রী ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা নাছিমা আক্তারের বিরুদ্ধে এলাকাবাসী এ অভিযোগ করে। মানববন্ধনে স্থানীয় মুকুন্দাবাদ বালুচর হাফিজিয়া মাদরাসা শিক্ষার্থীসহ এলাকার কয়েক শতাধিক লোক অংশ নেন। এ সময় সড়কে যান চলাচলে বিঘ্ন হলে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।

জানা গেছে, মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা নাছিমা আক্তার দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে দেহ ব্যবসাসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছেন। এলাকার লোকজন এ ঘটনার প্রতিবাদ করলে উল্টো তাদের ভয়ভীতি দেখানো হয়। এরই প্রতিবাদে ওই নেত্রীর অপকর্ম বন্ধের দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ ও মানববন্ধন করেন এলাকার লোকজন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সৈয়দা নাছিমা আক্তারের ভাসর আলী আজগর, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. শফিকুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শামছুদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম, ব্যবসায়ী আফাজ উদ্দিন, স্থানীয় মুকুন্দাবাদ বালুচর হাফিজিয়া মাদরাসার মুহতামিম মাওলানা নজরুল ইসলাম প্রমুখ। 

এছাড়া সৈয়দা নাছিমা আক্তারের এসব অপকর্মের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এলাকায় শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার দাবিতে এলাকাবাসীর পক্ষে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শামছুদ্দিন গত বুধবার (১৬ নভেম্বর) সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও দায়ের করেছেন।

স্থানীয় ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, সৈয়দা নাছিমা আক্তার দীর্ঘদিন এসব কুকর্ম করে আসছেন। আমরা তাকে এসব করতে নিষেধও করেছি। কিন্তু তিনি কারও কথাই শুনছেন না। কেউ প্রতিবাদ করলে তিনি উল্টো তাদের হুমকি দেন।

তবে অভিযোগ অস্বীকার করে মহিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা নাছিমা আক্তার বলেন, আমি নারীদের নিয়েই রাজনীতি করি। রাজনীতির সুবাদে অসংখ্য নারী আমার বাড়িতে আসা যাওয়া করেন। কিন্তু আমার নিজের লোকসহ গ্রামের কিছু লোকজন মিলে আমার বিরুদ্ধে মিথ্যা দেহ ব্যবসা ও মাদক কারবারির অভিযোগ তুলেছেন। তারা আমার বিরুদ্ধে কোনো প্রমাণও দেখাতে পারছে না। অহেতুক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল বলেন, সৈয়দা নাছিমা আক্তারের বিরুদ্ধে দায়ের করা এলাকাবাসীর লিখিত অভিযোগটি পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখার জন্য কেন্দুয়া থানার ওসিকে বলা হয়েছে।

কেন্দুয়া থানা পুলিশের পরিদর্শক (ওসি-তদন্ত) মো. আশরাফুল ইসলাম বলেন, ওসি স্যার ছুটিতে আছেন। তবে সৈয়দা নাছিমা আক্তারের বিরুদ্ধে এলাকাবাসীর দায়ের করা অভিযোগটির তদন্ত চলছে। আজ থানা পুলিশসহ কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জুনায়েদ আফ্রাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মো. জিয়াউর রহমান/আরকে