সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে শনিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ উপলক্ষে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা সমাবেশস্থলে এসে জড়ো হতে শুরু করেছেন। সমাবেশস্থলে এসে নেতাকর্মীরা স্লোগান ও গানে গানে মুখরিত করে রেখেছেন।

বৃহস্পতিবার (১৭নভেম্বর) রাত ১০টায় আলিয়া মাদ্রাসা ময়দানে নেতাকর্মীদের জন্য নির্মিত বিভিন্ন প্যান্ডেল ঘুরে এসব চিত্র দেখা যায়।

এসময় দেখা যায়—অনেক নেতাকর্মী ছোট ছোট পিকআপ ও মাইক্রোবাসে চড়ে বিভাগের চারটি জেলা ছাড়াও দেশের অন্যান্য জেলা থেকেও আসছেন।

সমাবেশস্থলের মাঠের বিভিন্ন প্যান্ডেলে তরুণ নেতাকর্মীরা বড় বড় সাউন্ড বক্স ও স্পিকারে কাজী নজরুল ইসলামের রণ সংগীত, শাহ আব্দুল করিম, রাধারমণ দত্ত ও দেশাত্মবোধক গানের তালে নেচে উচ্ছ্বাস প্রকাশ করছেন। সব মিলিয়ে উৎসবমুখর সমাবেশস্থল। 

সমাবেশে আসা নেতাকর্মীরা জানান, সিলেট বিভাগজুড়ে পরিবহন ধর্মঘটের কারণে নেতাকর্মীদের বেশিরভাগই চলে এসেছেন দুদিন আগে।

সমাবেশেস্থলের একটি প্যান্ডেলে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না বলেন, বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করছি। শীঘ্রই এই সরকারের পতন হবে। তারেক রহমানের নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটবে।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর সিলেটে গণসমাবেশ করবে বিএনপি। এটি হবে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সমাবেশকে ঘিরে ইতোমধ্যে সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডেকেছেন মালিক ও চালকদের সংগঠনগুলো। 

মাসুদ আহমদ/কেএ