ফাইল ছবি

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় সিলেটের সীমান্তজুড়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। সোমবার (২১ নভেম্বর) সিলেট জেলা পুলিশ সুপার(এসপি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সিলেটের সীমান্তবর্তী এলাকা ও জেলার তিনটি ইমিগ্রেশন চেকপোস্টে সতকর্তার সাথে পুলিশের দায়িত্ব পালনের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন

রোববার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হাজিরা দিতে গিয়ে পালিয়ে যাওয়া দুই আসামি হচ্ছেন—সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ঢাকা পোস্টের সাথে আলাপকালে জানান, রাজধানীর মোহাম্মাদপুর থানায় দায়ের করা মামলায় হাজিরা দিতে যাওয়া দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার পরপরই সিলেট জেলাজুড়ে পুলিশ সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। তাদের একজনের বাড়ি সিলেট বিভাগে হওয়ায় আমরা চোখ-কান খোলা রেখে কাজ করছি।ইতোমধ্যেই জেলার সকল পুলিশ সদস্য ও গোয়েন্দাদের কাছে আসামিদের ছবি ও অন্যান্য পরিচয়পত্র দেওয়া হয়েছে। তাদের পক্ষে বৈধ পথে সীমান্ত পাড়ি দেওয়া অসম্ভব। যাতে তারা অবৈধ পথে সীমান্ত পাড়ি দিতে না পারে সেজন্য আমরা বিজিবির সাথে সমন্বয় করে কাজ করছি। জঙ্গিরা সিলেটে অবস্থান করলে তাদের পার পাওয়ার কোনো সুযোগ নেই।

মাসুদ আহমদ রনি/আরকে