রূপগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি

সৎ ও পরিচ্ছন্ন ব্যক্তির ছাত্রলীগের কমিটি করার কথা থাকলেও নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঘটেছে উল্টো চিত্র। এখানে অস্ত্র ও চুরিসহ একাধিক মামলার আসামি তানভীর আহমেদ রিয়াজকে করা হয়েছে রূপগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি।

তিনি তারাব পৌরসভার রূপসীর রবিউল ইসলামের ছেলে। তার এমন কর্মকাণ্ডে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মী, সাধারণ জনগণ ও ভুক্তভোগী ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, রূপগঞ্জ থানা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তানভীরের বিরুদ্ধে প্রকাশ্যে চাঁদাবাজি, অন্যের জমি দখল ও সম্পদ লুটসহ রয়েছে নানা অভিযোগ। এই নেতার বিরুদ্ধে এর আগে চুরির অভিযোগে রূপসী সিটি গ্রুপ নামে একটি প্রতিষ্ঠান রূপগঞ্জ থানায় মামালা দায়ের করেছে। সিটি গ্রুপের ওই চুরির মামলার প্রধান আসামি ছাত্রলীগ এই নেতা। এছাড়াও এর আগে আশুলিয়ায় অস্ত্রসহ র‍্যাবের কাছে আটক হয়েছিলেন তিনি। ওই ঘটনায় ভাটারা থানার অস্ত্র আইনের মামলায় কারাভোগও করেন।

অন্য নেতাকর্মীদের অভিযোগ, এতসব অভিযোগের মামলা থাকার পরও লবিং করে পদ বাগিয়ে নিয়েছেন তিনি। তার এমন কর্মকাণ্ডে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মী, সাধারণ জনগণ ও ভুক্তভোগী ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ কমিটির এক নেতা জানান, একটি সুবিধাবাদী চক্র ছাত্রলীগের রূপগঞ্জ থানা কমিটিকে কলুষিত করতে অস্ত্রসহ একাধিক মামলার আসামিকে থানা কমিটির শীর্ষ পদে বসিয়েছেন। বিপরীতে যোগ্য ও ত্যাগী নেতারা পদবঞ্চিত হচ্ছেন। এতে তৃণমূল নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা তানভীর আহমেদ রিয়াজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, অস্ত্র আইনে যেই মামলা হয়েছে সেটি তাকে ফাঁসানোর জন্য সাজানো মামলা। তবে জমি দখল ও লুটপাটের তথ্য সঠিক নয়। সিটি গ্রুপের চুরির মামালায় প্রধান আসামি হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

আবির শিকদার/আরকে