রাঙ্গামাটির বিভিন্ন উপজেলা থেকে চুরি হওয়া ৩০টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৮ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি কোতয়ালি থানায় এক প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হাসান।

তিনি বলেন, আমাদের কাছে বিভিন্ন সময়ে মোবাইল চুরির অভিযোগ আসে। তাই আমরা সে অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে মোবাইলগুলো উদ্ধার করেছি। উদ্ধার করা মোবাইলগুলো যাচাই-বাচাই করে তার সঠিক মালিকের হাতে তুলে দিচ্ছি।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম বলেন, রাঙ্গামাটি থেকে চুরি হওয়া মোবাইলগুলো চোররা চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে বিক্রি করে দেয়। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা ট্র্যাক করে দেখি, মোবাইলগুলো কোথায় আছে। তারপর যারা মোবাইল ক্রয় করেছে সে তথ্য নিশ্চিত হওয়ার পর তাদের কাছ থেকে আমরা মোবাইলগুলো উদ্ধার করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিবির ডিআইও শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, কোতোয়ালি থানার ওসি আরিফুল আমিন।

চুরি যাওয়া মোবাইল ফেরত পেয়ে ফরিদ আহমদ নামে এতজন বলেন, আমার মোবাইল তবলছড়ির বাসা থেকে দুই মাস আগে চুরি হয়। আমি থানায় অভিযোগ করেছিলাম। আজ মোবাইল ফেরত পেয়ে খুশি লাগছে। পুলিশকে ধন্যবাদ জানাই।

আরেক অভিযোগকারী রতন মল্লিক বলেন, আমার বাড়ি বাঘাইছড়িতে। চার মাস আগে মোবাইল চুরি হয়ে গিয়েছিল। আজ মোবাইল ফেরত পেয়েছি। ভালো লাগছে।

মিশু মল্লিক/এসপি