ফরিদপুরে এক বুদ্ধি প্রতিবন্ধী তরুণকে বলাৎকার করতে গিয়ে স্কুল দপ্তরির পুরুষাঙ্গ ক্ষত-বিক্ষত হয়েছে। ওই দপ্তরিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) জানা তথ্য মতে তিনি এখন সুস্থ আছেন।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে আজাদ মোল্লা (৩৭) নামের ওই দপ্তরি এক প্রতিবন্ধী তরুণকে বলাৎকারের চেষ্টা করেন। এমন সময় ওই তরুণ ক্ষিপ্ত হয়ে আজাদ মোল্লার পুরুষাঙ্গ কামড়ে ক্ষত-বিক্ষত করে দেন। এলাকাবাসী আহত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে নিয়ে ভর্তি করেন।

আজাদ মোল্লা বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের বর্ণিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক এনামুল হক বলেন, আহত আজাদের পরিস্থিতির অবনতি হলে শনিবার রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়।

ময়না ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সাবু মোল্লা ওই দপ্তরির পরিবারের সদস্যদের বরাত দিয়ে বলেন, ঢাকায় নেওয়ার পর আজাদের শরীরের অস্ত্রপচার করা হয়েছে। এখন সে সুস্থ আছে।

বর্ণিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানোয়ার করিম বলেন, আজাদ বলাৎকার করতে গিয়ে ক্ষত-বিক্ষত হয়েছেন বলে জানতে পেরেছি।

বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, এ ঘটনা শুনে রাতে ওই বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। তাদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি।

জহির হোসেন/আরকে