ফরিদপুরের নগরকান্দায় শীতের সকালে আগুন পোহাতে গিয়ে দগ্ধ শিশু মাইশা আক্তার শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিট হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছে।

মাইশা নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামের ইব্রাহিম মাতুব্বরের মেয়ে। দুই ভাই এক বোনের মধ্যে মাইশা মেঝ।

মাইশার পারিবারিক সূত্রে জানা, গত শনিবার (১৭ ডিসেম্বর) সকালে মাইশাসহ আরও কয়েকজন শিশু বাড়ির আঙিনায় খড়কুটো জ্বেলে আগুন পোহাচ্ছিল। এসময় অসাবধানতাবশত মাইশার পরনের জামায় আগুন লেগে যায়। আশপাশের প্রাপ্তবয়স্ক লোকজন না থাকায় তার জামা খুলতে খুলতে শরীরের বিভিন্ন জায়গায় দগ্ধ হয়।

পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুর হয়ে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে ৬ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ সন্ধ্যায় মাইশা চলে যায় না ফেরার দেশে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোদালিয়া-শহীদনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন বলেন, শিশুরা মিলে আগুন পোহাচ্ছিল। আশপাশে প্রাপ্তবয়স্করা আসতে আসতেই গায়ের কাপড়ে আগুন ধরে শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায় শিশুটির।

শুক্রবার রাতে তার মরদেহ বাড়িতে আনা হয়েছে। আগামীকাল শনিবার (২৪ ডিসেম্বর) সকালে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

জহির হোসেন/এমএএস