তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও করোনা মহামারির কারণে সারা বিশ্বে সংকট সৃষ্টি হয়েছে। বিশ্বের অনেক দেশের মতো বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের পাশে রয়েছেন। এই সংকট থেকে উত্তরণ শুধু জননেত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সিংড়া উপজেলার ১১ হাজার ৬০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর হাতেই দেশ ও দেশের মানুষ নিরাপদ। কেননা আওয়ামী লীগ মানুষের সেবক হিসেবে কাজ করে, সকল প্রতিশ্রুতি পালন করে। আওয়ামী লীগ সরকারে আসীন হয়ে দেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছে। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ সকল ক্ষেত্রে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। উন্নয়নের এই ধারা বন্যা বা করোনা মহামারি রুদ্ধ করতে পারেনি। আমাদের সামনে উন্নয়ন ও সমৃদ্ধির স্মার্ট বাংলাদেশের হাতছানি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্মার্ট দেশ গড়ব।

সিংড়া শহর রক্ষা বাঁধ নির্মাণ, শতভাগ বিদ্যুৎ, শিক্ষা ও স্বাস্থ্য প্রতিষ্ঠানের অভূতপূর্ব উন্নয়ন, চলনবিল ডিজিটাল সিটি সেন্টার নির্মাণ কাজের বিবরণ দিয়ে পলক আরও বলেন, এসব সেবা প্রজন্ম থেকে প্রজন্মে চলমান থাকবে। আমি আমৃত্যু চলনবিলের মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

অনুষ্ঠানে মূল বক্তার বক্তব্যে চায়না রেলওয়ে আন্তর্জাতিক কোম্পানি লিমিটেডের প্রধান প্রতিনিধি জাং জিয়াওলিয়াং বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। বাংলাদেশের উন্নয়ন অংশীদার হিসেবে এ দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করতে চাই।

এছাড়া সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

তাপস কুমার/এমজেইউ