সিরাজগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের নাম ঘুষ গ্রহণ ও প্রতারণার অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে মামলা হয়েছে। গত বুধবার (৪ জানুয়ারি) সিরাজগঞ্জ আমলি আদালতে সগুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টু ও তৎকালীন অতিরিক্ত সচিব বাসুদেব ঘোষের বিরুদ্ধে মামলা হয়েছে।

ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর (ডিএফ), উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীর নাম ভাঙানোসহ বিলের ফাইল প্রস্তুত করার কথা বলে কয়েক দফায় এলজিএসপি-৩ প্রকল্পের এক ঠিকাদারের কাছ থেকে অনৈতিকভাবে ৪ লাখ টাকা হাতিয়ে নেওয়াসহ ২৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। 

এ ঘটনায় প্রতারণার শিকার ঠিকাদারী প্রতিষ্ঠানটি তাদের পাওনাধি বুঝে না পাওয়ায় অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্তসহ দেউলিয়ায় পরিণত হয়েছে। ফলে নিরুপায় হয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানটির প্রতিনিধি মো. কাইয়ুম আলী সেখ ন্যায় বিচারের স্বার্থে এ মামলা দায়ের করেছেন।
 
আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে ভুক্তভোগী ঠিকাদারী প্রতিষ্ঠানটি সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করলে অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে নির্দেশ দেন জেলা প্রশাসক।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন সিরাজগঞ্জ জেলা জজকোর্টের আইনজীবী মো. কামাল পারভেজ।

এ ব্যাপারে কথা বলার জন্য সগুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া মেলেনি।

শুভ কুমার ঘোষ/এমএএস