কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় মোহাম্মদ নুরুন্নবী (৪০) নামে এক রোহিঙ্গা নাগরিক গুলিবিদ্ধ হন। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে একটি গ্রেনেড উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে উখিয়ার ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৩৯ ব্লকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ নুরুন্নবী একই ক্যাম্পের একই ব্লকের মোহাম্মদ কাশিমের ছেলে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যার দিকে উখিয়ার ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৩৯ ব্লকে ১০ থেকে ১২ জনের দুটি গ্রুপ এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। বেশ কিছু সময় ধরে গোলাগুলি চলে। খবর পেয়ে এপিবিএনের পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলে। পরে মোহাম্মদ নুরুন্নবী নামের এক রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় তার বসত ঘরে তল্লাশি চালিয়ে অবিস্ফোরিত একটি গ্রেনেড পাওয়া যায়।

সহকারী পুলিশ সুপার আরও বলেন, গুলিবিদ্ধ রোহিঙ্গাকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছেন।

সাইদুল ফরহাদ/আরকে