শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর সুনামগঞ্জের ছাতক অঞ্চল। এটি শিল্পায়নের জন্য অত্যন্ত সম্ভাবনাময়। 

বৃহস্পতিবার (১১ মার্চ) ছাতক সিমেন্ট কোম্পানি লিমিটেডের উৎপাদন পদ্ধতি ওয়েট প্রসেস থেকে ড্রাই প্রসেসে রূপান্তরকরণ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ড্রাই প্রসেস সিমেন্ট প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধনের মাধ্যমে সিমেন্ট উৎপাদনের ক্ষেত্রে এ অঞ্চলে একটি নতুন মাত্রা যোগ হয়েছে। ২০২২ সালের জুনের মধ্যে ড্রাই প্রসেস প্রকল্পটি উৎপাদনে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন শিল্পমন্ত্রী। 

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, রাষ্ট্রায়ত্ত কোনো শিল্পকারখানা বন্ধ হবে না। বন্ধ সব শিল্পকারখানা পুনরায় চালু করা হবে। আমরা শ্রমিকদের স্বার্থ দেখি, কোনো শ্রমিকের চাকরি যাবে না। কারখানা লাভজনক করতে কর্মকর্তা, শ্রমিক, কর্মচারী সবাইকে কাজ করতে হবে। সিলেট সুনামগঞ্জের শিল্পায়নে সকলের কাজ করতে হবে। শিল্পায়নের জন্য সুনামগঞ্জ অঞ্চলে অর্থনৈতিক জোন করা হবে। এ অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, কাজ না করে 
ওভারটাইম নেওয়ার চেষ্টা করবেন না। আন্দোলনের নামে কারখানা যাতে বন্ধ না হয়। মনে 
রাখবেন, রাষ্ট্রীয় এই সম্পদ শ্রমিকদের রুটিরুজির সঙ্গে জড়িত।

বিসিআইসির চেয়ারম্যান মো. এহছানে এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন ও এসপি মো. মিজানুর রহমান প্রমুখ।

সাইদুর রহমান আসাদ/এএম