রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্বপাড়া (যৌনপল্লীতে) অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানের স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ ও ১৭০০ যৌনকর্মীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। 

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে দৌলতদিয়া পূর্বপাড়া সংলগ্ন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে এ ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়।

এ মেডিকেল ক্যাম্পে দৌলতদিয়া পূর্বপাড়া (যৌনপল্লীর) অবহেলিত নারীদের মাঝে অভিজ্ঞ ডাক্তারদের থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয় এবং যৌনপল্লীর ১৭০০ নারীর মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তানিয়া হক শোভা, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহ উদ্দিন, মোস্তফা মেটাল ইন্ডাঃ লিমিটেড এর পরিচালক ও উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য মো. সেলিম মুন্সী, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক অ্যান্ড ফিল্ড অপারেশন ডা. আছিব কিবরিয়া, দৌলতদিয়া অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম প্রমুখ।

যৌনকর্মীদের নিয়ে কাজ করা সংগঠন অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম বলেন, হাবিবুর রহমান স্যার একজন মানবিক মানুষ। তিনি তার উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে হিজড়া, বেদে, অসহায় যৌনজীবিসহ দেশের পিছিয়েপড়া জনগোষ্ঠীর জন্য দীর্ঘদিন ধরে সেবাধর্মী বিভিন্ন কাজ করে চলেছেন। আজকের ফ্রি মেডিকেল ক্যাম্প তারই একটি অংশ।

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান স্যার নিজের মৌলিক পুলিশিং পেশার পাশাপাশি সমাজের পিছিয়েপড়া পূর্বপাড়ার অসহায় নারী ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও ভালোবাসা থাকলে অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান স্যার দেশের জন্য আরও অনেক কিছু করতে পারবেন।

মীর সামসুজ্জামান/এমএএস