গাইবান্ধার সুন্দরগঞ্জে জমিজমা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে শাহিন মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে উভয় পক্ষের কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। সোমবার (১৬ জানুয়ারি) উপজেলার তারাপুর ইউনিয়নের নাচনী ঘগোয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শাহিন মিয়া ওই গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে পৈতৃক সম্পত্তি নিয়ে তোফাজ্জল হোসেনের সঙ্গে আফতাব হোসেনের বিরোধ চলে আসছে। সোমবার বেলা ১১টার দিকে তোফাজ্জল ও তার লোকজন ওই জমি দখলের জন্য গেলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে শাহিন মিয়াসহ ছয়জন গুরুতর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। 

এ সময় শাহিন মিয়ার অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়।

আহতরা হলেন- মৃত আজিম উদ্দিনের ছেলে আরিফুল ওরফে রাঙা (৩৫), কিশমত আলীর ছেলে লিমন মিয়া (২৭), মৃত আবেদ আলীর ছেলে লুৎফর রহমান (৫০) ও শামীম মিয়া (৩৩) এবং তোফাজ্জল আলীর ছেলে শাহ আলম মিয়া (৩২)।

সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, জমি নিয়ে মারামারির ঘটনায় শাহিন মিয়া নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

রিপন আকন্দ/আরএআর