পারিবারিকভাবে প্রেমের সম্পর্ক মেনে না নেওয়ায় একসঙ্গে বিষপান করেছেন প্রেমিক-প্রেমিকা। এতে প্রেমিকা মোছা. রুপা খাতুনের (১৫) মৃত্যু হয়েছে। প্রেমিক ইমন হোসেনকে (১৮) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে নাটোরের গুরুদাসপুর উপজেলায় খুবজিপুর এলাকায় এ ঘটনা ঘটে। ইমন হোসেন কুমিল্লার মুরাদনগর হায়দারাবাদ এলাকার সেলিম রেজার ছেলে। আর রুপা খাতুন নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার খুবজিপুর গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইমন হোসেনের সঙ্গে রুপার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছয় মাস আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে রোববার (১৫ জানুয়ারি) নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজিপুর এলাকায় প্রেমিক ইমন গোপনে রুপার সঙ্গে দেখা করেন। পরে দুজন বিয়ে করার সিদ্ধান্ত নেন। তাদের দুজনের সম্পর্কের কথা দুই পরিবারকে জানালে তারা সম্পর্ক মেনে নিতে অস্বীকার করে। পরে দু‍‍জন অভিমানে একসঙ্গে বিষপান করেন। এ সময় প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রেমিকাকে মৃত ঘোষণা করেন। পরে ইমন হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শামীমা আফরোজ জানান, হাসপাতালে আসার আগেই মেয়েটির মৃত্যু হয়। ছেলেটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেওয়া হয়।

গুরুদাসপুর থানা পুলিশের ওসি (তদন্ত) মো. মশিউর রহমান জানান, এ ঘটনায় গুরুদাসপুর থানায় একটি ইউডি মামলা হয়েছে। প্রেমিক ইমন হোসেনকে পুলিশের সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে।

তাপস কুমার/আরএআর