চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, ঘুষ-বাণিজ্য ও জনসাধারণকে হয়রানির প্রতিবাদে এবং তাকে অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রেসব্রিফিং করেছেন বীর মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে সাব-রেজিস্ট্রারের অফিসের সামনের সড়কে এই মানববন্ধন ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী দীর্ঘদিন থেকে জনসাধারণকে হয়রানি ও ঘুষ-বাণিজ্য করে আসছেন। সেবাগ্রহীতারা ঘুষ দিতে রাজি না হলে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী নানাভাবে অপদস্থ ও হয়রানি করতেন। এর ফলে তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে গত ১০ জানুয়ারি সেবাগ্রহীতারা তাকে মারধর করেন। অথচ এই হামলার দায় দেওয়া হচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ওপর। সামাজিক যোগাযোগমাধ্যমে আহত সাব-রেজিস্ট্রার অভিযোগ করছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশেই এই হামলা করা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

বক্তারা আরও বলেন, ইউএনও আবুল হায়াত একজন ভালো মানুষ। তার বিরুদ্ধে কোনো অপপ্রচার চালালে আমরা আগামীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। সেই সঙ্গে দুর্নীতিগ্রস্ত সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীকে অবিলম্বে চাকরি থেকে অব্যাহতির দাবি জানান বীর মুক্তিযোদ্ধারা।

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু, উপজেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, জেলা কমান্ডের সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তরিকুল ইসলাম, জেলা কমান্ডের সাহিত্যিক ও সাংস্কৃতিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা তোসলিম উদ্দিন প্রমুখ।

মো. জাহাঙ্গীর আলম/এমজেইউ