চুয়াডাঙ্গার দামুড়হুদায় সানোয়ার ওরফে কালু (২৫) নামে এক যুবক বিষপানে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সানোয়ার ওরফে কালু দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের মদনা গ্রামের তহিরুল ইসলামের ছেলে।

পরিবারের সদস্যরা জানান, স্ত্রী থাকলেও আবার বিয়ে করার জন্য বাড়িতে চাপ দেয় সানোয়ার। এতে তার স্ত্রীসহ পরিবারের সদস্যরা আপত্তি জানায়। এ নিয়ে মাঝেমধ্যেই ঝামেলা হত। গতকাল সন্ধ্যার পর এ ব্যাপারে আবারো সানোয়ার তার বাবা-মায়ের সঙ্গে গন্ডগোল করে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে মদনা গ্রামের একটি মাঠে গিয়ে বিষপান করেন সানোয়ার। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে তার পরিবার। কিন্তু রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

অপর একটি সূত্র জানায়, সানোয়ার গোপনে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে প্রথম স্ত্রীসহ তার পরিবারের সঙ্গে মনোমালিন্য হয়। এরই জের ধরে সানোয়ার বিষপানে আত্মহত্যা করেছেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মুস্তাফিজুর রহমান বলেন, সানোয়ারের পাকস্থলী ওয়াশ করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

দর্শনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবীর বলেন, বিষপানে যুবকের মৃত্যুর বিষয়টি শুনেছি। পরবর্তী আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

আফজালুল হক/এমজেইউ