ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদের নির্বাচনী এজেন্ট মুসা মিয়াকে (৮০) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৫ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে আশুগঞ্জ উপজেলা সদরের পূর্ববাজার এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে আশুগঞ্জ থানা পুলিশ।

এছাড়াও আসিফ আহমেদের শ্যালক শাফায়েত হোসেনকে (৩৮) খুঁজে পাওয়া যাচ্ছে না। আবু আসিফ আহমেদ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি।

এই বিষযে আবু আসিফ আহমেদ বলেন, মুসা মিয়া আমার নির্বাচনী প্রধান এজেন্ট। এছাড়া গত রাত থেকে আমার শ্যালক শাফায়াতকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। সে আমার নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়কারী। নির্বাচনের কিছুদিন আগে এ ঘটনায় সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার শাখাওয়াত হোসেন বলেন, মুসা মিয়ার গ্রেপ্তারের সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। তিনি আশুগঞ্জের দুর্গাপুরের মারামারির মামলার আসামি। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া প্রার্থীর শ্যালক নিখোঁজ হওয়ার বিষয়ে পুলিশের কাছে কোনো তথ্য নেই।

উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ভূইয়া, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ।

বাহাদুর আলম/এমজেইউ