গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে প্রধানমন্ত্রীর কাছে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য (পবা-মোহনপুর) আয়েন উদ্দিনের বিচার দাবি করেছেন সুরঞ্জিত সেন (৪৩) নামে সাবেক এক আওয়ামী লীগ নেতা। গত দুই দিন ধরে তিনি মহানগরীর জিরো পয়েন্টে অবস্থান করছেন। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায়ও তাকে জিরোপয়েন্টে দেখা গেছে। 

সুরঞ্জিত রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক। এছাড়া তিনি মোহনপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি। 

সুরঞ্জিত তার গলায় ঝুলানো প্ল্যাকার্ড লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিচার চাই। রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন ও তার দুলাভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কর্তৃক নির্যাতনের শিকার। ১. ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচনে নৌকার মননোয়ন পেলে বিরোধিতা করে ফেল করানো। ২. এমপির ক্যাডার বাহিনী দিয়ে হামলা করে হত্যার চেষ্টা ও অর্ধপঙ্গু বানানো । ৩. ২০২১ সালে ইউনিয়ন নির্বাচনে নৌকার মননোয়ন চাইলে হিন্দু জাতি ধর্ম তুলে কটূক্তি ও অশ্লীল ভাষায় গালিগালাজ করা। এই নির্যাতনের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি।
 
সুরঞ্জিত সেন বলেন, এমপি আয়েন উদ্দিন আমাকে হিন্দু জাতি ধর্ম তুলে গালাগালি করেছে। এনিয়ে আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার চাচ্ছি। ইউপি নির্বাচনে আমি নৌকার মনোনয়ন পেয়েছিলাম। এমপি আয়েন উদ্দিন আমাকে ফেল করিয়েছে। লোকজন দিয়ে আমাকে মেরে-পিটে পঙ্গু করে রেখেছে। আমি তার বিচারের জন্যই রাজপথে দাঁড়িয়েছি। আমি সুষ্ঠু বিচার চাই।
 
এ বিষয়ে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য (পবা-মোহনপুর) আয়েন উদ্দিন বলেন, হিন্দুদের পুকুর দখল করাকে কেন্দ্র করে তাকে (সুরঞ্জিত) হিন্দুরাই মেরেছিল। তার চিকিৎসার জন্য টাকা-পয়সা আমি দিয়েছি। আমার বিরুদ্ধে অভিযোগগুলো মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত। আমি প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে ব্যস্ত আছি।

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা বলেন, সে (সুরঞ্জিত) রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ছিল। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হয়েছে। সে রাজশাহী জেলা আওয়ামী লীগের কেউ না।

আরএআর