বাগেরহাটের শরণখোলা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রায়েন্দা ইউনিয়ন ও সাউথখালী ইউনিয়নবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। 

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে উপজেলার তাফালবাড়ী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে অন্তত ১০ জন শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি সাউথখালী ইউনিয়নের বকুলতলা এলাকায় একটি কাঠের মিল স্থাপন করেন রায়েন্দা ইউনিয়নের হুমায়ুন আজাদ মিঠু নামের এক ব্যক্তি। এই মিল স্থাপন নিয়ে সাউথখালী এলাকার আল আমিন দফাদারের সঙ্গে তার দ্বন্দ্ব সৃষ্টি হয়। এর জেরে আল আমিনের সঙ্গে হুমায়ুন আজাদের কথা কাটাকাটি হয়। এই নিয়ে হুমায়ুন আজাদ মিঠুর লোকদের সঙ্গে আল আমিন দফাদারের লোকদের হাতাহাতি হয়। দুই পক্ষের লোকজন একে অপরকে ইট-পাটকের ছোড়াছুড়ি করে। এসময় দুই এলাকার লোকজন এতে এসে যুক্ত হন। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে শরণখোলা থানা পুলিশ।

এদিকে সংঘর্ষের খবর শুনে শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আছাদুজ্জামান মিলন, শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকরাম হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা তাফালবাড়ী যান। দুইপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে এই বিরোধ সমাধানের চেষ্টা করছেন তারা।

শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন বলেন, সংঘর্ষের ঘটনায় বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মোহাম্মদ মিলন/কেএ