সিরাজগঞ্জে দুই গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৯ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চক শিয়ালকোল ও বহুলী ইউনিয়নের চর পদুমপাল গ্রাম থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

নিহতরা হলেন-চক শিয়ালকোল গ্রামের সামিদুল ইসলামের মেয়ে ও শহরের হোসেনপুর মহল্লার তারেকের স্ত্রী সাদিয়া (১৯) এবং বহুলীর চর পদুমপাল গ্রামের শহীদুল ইসলামের স্ত্রী তারা ভানু (৪০)।

নিহত সাদিয়ার স্বজনরা জানান, দেড় বছর আগে হোসেনপুর মহল্লার সুরুতজ্জামানের ছেলে তারেকের সঙ্গে বিয়ে হয় সাদিয়ার। বিয়ের পর থেকে স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়িতে বসবাস করতেন তারেক। রোববার (২৯ জানুয়ারি) সকালে পারিবারিক কলহের জেরে অভিমানে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন সাদিয়া। পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, পারিবারিক সূত্রে জানা যায়, বহুলীর চর পদুমপাল গ্রামে শনিবার (২৮ জানুয়ারি) গভীর রাতে অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তারা ভানু (৪০)। খবর পেয়ে রোববার (২৯ জানুয়ারি) সকালে পুলিশ তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস ঢাকা পোস্টকে দুই নারীর মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। এই বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শুভ কুমার ঘোষ/এমজেইউ