আওয়ামী সরকারের পতন যাত্রা শুরু হয়েছে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, জনগণ সরকারের পতন ঘণ্টা বাজাতে শুরু করেছে।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়ে পথসভায় দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

আগামী ৪ ফেব্রুয়ারি ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ সফল করতে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য, বিদ্যুৎ-গ্যাসের দাম কমানোর দাবিতে ময়মনসিংহ মহানগর বিএনপির উদ্যোগে এ পথসভা করা হয়।

এ দিন এমরান সালেহ প্রিন্সের নেতৃত্বে বাইপাস মোড়, সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুনের নেতৃত্বে শম্ভুগঞ্জ ব্রিজ মোড় ও সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলমের নেতৃত্বে প্রেস ক্লাবের সামনে থেকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে প্রচারপত্র বিতরণ করে চরপাড়া মোড়ে সন্ধ্যায় পথসভায় মিলিত হয়।

প্রচারপত্র বিতরণ, পদযাত্রা ও পথসভায় ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, ফারজানা রহমান হোসনা, অ্যাডভোকেট এম এ হান্নান খান, শামীম আজাদ, মাহবুবুল আলমসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পথসভায় এমরান সালেহ প্রিন্স বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি, লুটপাটে মানুষ দিশাহারা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের কষাঘাতে এবং দফায় দফায় গ্যাস-বিদ্যুতের দাম লাগামহীন বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। এই লুটেরা সরকার জনগণের কোনো সমস্যার সমাধান করতে পারবে না।

আন্দোলন চূড়ান্ত দ্বারপ্রান্তে উল্লেখ করে সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন বলেন, আন্দোলনে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। গণআন্দোলনে ভীত হয়ে নির্বাচন নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে এই সরকার।

উবায়দুল হক/এসএসএইচ/