হুইল চেয়ারে বসে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশে যোগ দিয়েছেন শাহজাহান মাস্টার নামে দলটির এক নেতা। শাহজাহান মাস্টার জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক পদে আছেন।

শনিবার বিকেলে কুমিল্লা নগরীর নিউমার্কেট এলাকায় দেখা যায় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসীম উদ্দিন জসীমের সমর্থনে একটি মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসেন। 

ওই মিছিলের সম্মুখে হুইল চেয়ারে বসে ছিলেন মোকাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মাস্টার। 

তিনি ঢাকা পোস্টকে বলেন, আমি একজন স্কুল শিক্ষক ছিলাম। বার্ধক্যজনিত কারণে দাঁড়াতে পারি না, হাঁটতেও পারি না। আজকে কুমিল্লার টাউনহল মাঠে বিএনপির সমাবেশে যোগ দিতে এসেছি। আমি সেই মোকাম থেকে হুইল চেয়ারে বসেই এসেছি। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমাদের আন্দোলনকে সফল করতে এসেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত মাঠে আছি, থাকবো।

প্রসঙ্গত, ১০ দফা দাবিতে সারা দেশে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি।  বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ কুমিল্লা টাউনহল মাঠে অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিনসহ অন্যান্য শীর্ষ নেতারা বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত আছেন। 

আরিফ আজগর/এনএফ