নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে স্ত্রীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় স্বামী সাইদুর রহমানকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান (র‍্যাব)-১১। রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে সংস্থাটির নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

এর আগে শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে কক্সবাজার সদর উপজেলায় বিশেষ অভিযান চলিয়ে সাইদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আসামি সাইদুর রহমান নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন চেংগাকান্দি এলাকার মো. সুদা মিয়ার ছেলে।

র‍্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা জানান, প্রায় ১৫ বছর আগে ভিকটিম আখিঁ আক্তারের সঙ্গে তার বিয়ে হয়েছিল, বর্তমানে তাদের দুই ছেলে ও চার মাসের একটি কন্যা সন্তান রয়েছে। অভিযুক্ত ঘাতক সাইদুর মাদকাসক্ত ছিলেন। তিনি বিয়ের পর থেকে পরকীয়ার সন্দেহে প্রায়ই ভিকটিমের সঙ্গে পারিবারিক কলহে লিপ্ত হতেন। ঘটনার দিন পর্যায়ে গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে ভিকটিম আখিঁ আক্তারকে লোহার শিকল দিয়ে হাত-পা বেধে দুই ছেলের সামনে লোহার হাতুড়ি দিয়ে মাথায় এলোপাথাড়ি আঘাত করেন। মারধরের সময় ভিকটিমের দুই ছেলে সিয়াম ও অর্ণবের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ঘাতক স্বামী সাইদুর দৌড়ে পালিয়ে যান। পরবর্তীতে উক্ত ভিকটিমকে গুরুতর আহত অবস্থায় সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ওই ঘটনায় ভিকটিমের বাবা মো. ইব্রাহীম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা করেন। গ্রেপ্তার আসামি সাইদুর রহমানের বিরুদ্ধে এর আগে তার খালাতো ভাই তুহিনকে (১৬) পিটিয়ে হত্যার অভিযোগ আছে। আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আবির শিকদার/আরকে