ঝিনাইদহে আধিপত্য বিস্তার ও ওয়াজ মাহফিলে দাওয়াত না পাওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মাঝে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বেশ কয়েকটি বাড়িঘর। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে সদর উপজেলার শুড়পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

এ সময় উভয় পক্ষের মনিরুল ইসলাম, উজ্জল হোসেন, জাহিদুল ইসলাম. নাসির উদ্দীন, জাহাঙ্গীর হোসেন ও ছবদুল হোসেনের বাড়ি ভাঙচুর করা হয়।

স্থানীয়রা জানায়, এলাকায় ওয়াজ মাহফিলে দাওয়াত না পাওয়া ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পোড়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম ও আলম হোসেনের সমর্থকদের মাঝে বিরোধ চলে আসছিল। শনিবার সন্ধ্যায় ওই গ্রামের একটি চায়ের দোকানে দু’পক্ষের মাঝে সমর্থকদের বাকবিতণ্ডা হয়। এরই এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। গভীর রাত পর্যন্ত দফায় দফায় উভয় পক্ষের অন্তত ৬টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়।

ঝিনাইদহ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মাদ সোহেল রান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। এখনো কাউকে আটক করা হয়নি।

আব্দুল্লাহ আল মামুন/আরকে