দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের খাজুরা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১৫৮ বছর পূর্তি এবং পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি ভূখণ্ড, মানচিত্র, সংবিধান, জাতীয় সংগীত এবং জাতীয় পতাকা উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি পেয়েছে দেশ। শেখ হাসিনা দেশে ফিরে এসে হাল ধরেছেন দলের। দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে হাল ধরেছেন দেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রায় দুই দশকের শাসনামলের দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি শিক্ষাঙ্গনও এগিয়ে গেছে। সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নই নয়, শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই এবং উপবৃত্তি প্রদান করা হচ্ছে। বিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে বিজ্ঞানাগার এবং প্রযুক্তি শিক্ষার উন্নয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।

বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।

তাপস কুমার/এসএসএইচ/