নরসিংদীর পলাশে পুলিশ জোর করে ব্যানার ছিনিয়ে নিয়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি পণ্ড করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। 

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের চরনগরদী এলাকায় পদযাত্রায় বাধা দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি। তবে পদযাত্রা কর্মসূচি পালনের পূর্ব অনুমতি না থাকায় তাদের নিষেধ করা হয়েছে বলে জানিয়েছেন পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ।

আব্দুল মঈন খান বলেন, আমরা হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করি না বলেই পুলিশের উসকানির মুখেও কোনো দ্বন্দ্বে যাইনি। ভবিষ্যতে আমরা গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং মানুষের অধিকার পুনরায় প্রতিষ্ঠা করবো। 

তিনি  আরও বলেন, পাকিস্তানের অবকাঠামোর ভেতরে কোনো গণতন্ত্র হতে পারে না, সেই কারণে আমরা একটি স্বাধীন বাংলাদেশ চেয়েছিলাম। যেখানে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। কিন্তু দুঃখের বিষয় আজকে ৫০ বছর পর আওয়ামী লীগ, যারা নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবি করে তারা স্বাধীনতার মূল উপজীব্য গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করছে। এভাবে কোনো জাতিকে রুখে দেওয়া যায় না। অন্যায়ের প্রতিকার হবে, বাংলাদেশের মানুষ এদেশে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠিত করবে। সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। যারা জনগণের ভোট পাবে, তারা সরকার গঠন করবে।

আরএআর