বিভিন্ন ইউনিট কমিটি গঠনে অনিয়ম ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে জেলা ছাত্রলীগ। একইসঙ্গে সলঙ্গা থানা ছাত্রলীগের কমিটি কেন বিলুপ্ত ঘোষণা করা হবে না, সাত দিনের মধ্যে লিখিতভাবে তা জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া থানার তিনটি ইউনিট কমিটি গঠনে অনিয়মের বিষয়টি তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন : থানা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জানান, সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন কমিটি গঠনে অনিয়ম ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের ভিত্তিতে থানা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে। এছাড়া সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা, হাটিকুমরুল ও ধুবিল ইউনিয়ন শাখা কমিটি গঠনে পাওয়া অনিয়মের অভিযোগ সরেজমিনে তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- জেলা ছাত্রলীগের সহসভাপতি বি এম রাকিব, মেহেদী হাসান রাজ, বাপ্পী শেখ, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ইকরামুল ইসলাম স্বপন ও দপ্তর বিষয়ক উপ-সম্পাদক রকিবুজ্জামান সিয়াম।

প্রসঙ্গত, অর্থের বিনিময়ে একাধিক ইউনিট কমিটি অনুমোদন ও আর্থিক সুবিধা না পেয়ে কমিটি বাতিল করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসানের বিরুদ্ধে। এসব অভিযোগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সলঙ্গা থানা ছাত্রলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সংগঠনটির একাধিক সাবেক ও বর্তমান নেতা। এর আগে বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিক্ষোভ মিছিল ও দলীয় কার্যালয়ের তালা ভাঙচুর করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

শুভ কুমার ঘোষ/এমজেইউ