পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, পার্শ্ববর্তী দেশগুলো থেকে মেধাবীরা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কাজ করছে। আমাদের দেশের ছেলে-মেয়েরা লেখাপড়ায় মনোযোগী হলে চাকরির অভাব হবে না। সেজন্য দরকার মেধাবী শিক্ষার্থী। এসময়ে যে ধরনের জনবল প্রয়োজন তা তাদের মাধ্যমে পূরণ হবে।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ঊষার স্পোর্টিং ক্লাবের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে নিউ হোস্টেল মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সামাজিক ব্যাধি থেকে যুব সমাজের উত্তরণের পথ হচ্ছে ক্রীড়াঙ্গন। খেলাধুলার মাধ্যমেই উজ্জীবিত থাকে ক্রীড়াঙ্গন। এজন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করলে শিক্ষার্থীরা ভালো পথে থাকবে। শারীরিক বিকাশের পাশাপাশি লেখাপড়া শেষে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে।

তিনি ঊষার স্পোর্টিং ক্লাবের এ সময়োপযোগী উদ্যোগের প্রশংসা করেন। ড. শামসুল আলম বলেন, বর্তমানে মাদকের কারণে স্কুল পড়ুয়া ছেলেরা ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। তাদের ক্রীড়ামুখী করার জন্য এ সংগঠনটি যে ব্যতিক্রমী পদক্ষেপ নিয়েছে তার পাশে আমি সবসময় থাকব।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, ঊষার স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. সাইফুল ইসলামসহ সংগঠনের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গুণীজনদের সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার বিতরণ প্রদান করা হয়।

/এসএসএইচ/