মানিকগঞ্জে ভাষা শহীদের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৬ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘটনা ঘটে। পরে জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এদিকে নেতাকর্মীদের আধা ঘন্টা পাল্টাপল্টি ধাওয়ার ঘটনায় শহীদ মিনারে ফুল দিতে আসা সামাজিক, স্বাংস্কৃতিকসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে অনেকেই ফুল না দিয়ে চলে যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৯টার দিকে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিতে আসেন। আওয়ামী লীগের পক্ষে ফুল দেওয়ার পর শ্রমিক লীগের এক পক্ষের নাম ঘোষণা করলে অন্যপক্ষ বাধা দিলে হট্টগোল শুরু হয়। একপর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও জড়িয়ে পড়েন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও শ্রমিক লীগের ছয়জন নেতাকর্মী আহত হন। পরে জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও পুলিশের হস্তক্ষেপে আধা ঘন্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

মানিকগঞ্জ সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল রউফ সরকার জানান, পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। তবে এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোহেল হোসেন/এমজেইউ