বগুড়ার ধুনটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে মারামারির ঘটনায় মহিলা আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় ছিনতাইয়ের অভিযোগ করা হয়েছে। উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লিপি আকতার বাদী হয়ে গত মঙ্গলবার রাতে (২১ ফেব্রুয়ারি) এ অভিযোগ করেন।

একাধিক সূত্রে জানা যায়, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দলীয় বিরোধ রয়েছে। সেই বিরোধে দীর্ঘদিন ধরে দুই গ্রুপের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। তারই ধারাবাহিকতায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পৃথকভাবে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে মঙ্গলবার দুপুরে স্থানীয় একটি হোটেলে সভাপতির পক্ষের লিপি আকতার ও সাধারণ সম্পাদকের পক্ষের কাউসার জাহান কেয়া মারামারি করে আহত হন।

এ ঘটনায় লিপি আকতার বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় লিখিত অভিযোগ করেছেন। আরজিতে লিপি আকতারকে মারধর ও তার কাছ থেকে স্বর্ণালংকারসহ প্রায় সাড়ে তিন লাখ টাকা ছিনতাইয়ের কথা উল্লেখ রয়েছে। 

এতে ধুনট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, মহিলা আওয়ামী লীগ নেত্রী কাউসার জাহান কেয়া, ঝর্ণা খাতুন, রোকেয়া, ডলি খাতুনকে অভিযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে নাজনীন নাহার বলেন, ওই ঘটনার সঙ্গে আমি জড়িত ছিলাম না। রাজনৈতিক প্রতিহিংসায় আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, লিপি আকতার নামে এক নারীর অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আলমগীর হোসেন/আরএআর