কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সদরের হেলিপ্যাড মাঠের সুধী সমাবেশে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর উপস্থিতির সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ। প্রধানমন্ত্রী হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী সুধী সমাবেশ মঞ্চে ওঠেন এবং প্রধান অতিথির আসন গ্রহণ করেন। প্রধানমন্ত্রীকে মঞ্চে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন সমাবেশে অংশ নেওয়া লাখো মানুষ। এসময় তারা নানা স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এর আগে দুপুর ১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল হক নূরুর সভাপতিত্বে সুধী সমাবেশ শুরু হয়। ততক্ষণে কানায় কানায় পূর্ণ হয়ে যায় সমাবেশ স্থল। তবে এখনো (এ রিপোর্ট লেখার সময়) দূর-দূরান্ত থেকে হেঁটে মানুষ সমাবেশে যোগ দিচ্ছেন।

সমাবেশে এরইমধ্যে বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাষ্ট্রপতির ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. জাকিয়া নূর লিপি ও কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ। সমাবেশ সঞ্চালনা করছেন রাষ্ট্রপতির ভাগ্নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ।

এর আগে বেলা ১১টা ২২ মিনিটে প্রধানমন্ত্রী মিঠামইন সদরে ঘোড়াউত্রা নদীর তীরে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন। পরে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার বাড়িতে জোহরের নামাজ আদায় করেন এবং দুপুরের খাবার খান।

প্রসঙ্গত, ১৯৯৮ সালের ৩রা অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে এসেছেন।

এসকে রাসেল/আরকে