বগুড়ার শাজাহানপুরে দরপত্র চুরির ঘটনায় মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুজ্জামানকে আসামি করে মামলা করা হয়েছে। নূরুজ্জামান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক।

শুক্রবার (৩ মার্চ) দিবাগত রাতে শাজাহানপুর থানায় মামলাটি করেন ইউএনও অফিসের কর্মচারী মুজাহিদুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শাজাহানপুর উপজেলার ২২টি হাটবাজার ইজারা দেওয়ার জন্য উপজেলা পরিষদ থেকে গত ১২ ফেব্রুয়ারি দরপত্র আহ্বান করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ১৮৮টি দরপত্র বিক্রি হয়। তবে বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাক্সে জমা পড়ে মাত্র ৩১টি দরপত্র। এর মধ্যে ওই উপজেলার জামাদারপুকুর হাটের জন্য দুইজন দরপত্র জমা দেন।

পরে বৃহস্পতিবার বিকেলে ইউএনও এবং এসিল্যান্ড উপস্থিত থাকাকালীন বাক্সে জমা দেওয়া দরপত্রগুলো টেবিলে ফেলা হয়। এ সময় সেখান থেকে জামাদারপুকুর হাটের একটি দরপত্র সরিয়ে ফেলেন নূরুজ্জামান। এরপর ওই দরপত্রটি তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি একেএম জিয়াউল হক জুয়েলকে দেন। তিনি সেই দরপত্র নিয়ে উপজেলা পরিষদ থেকে চলে যান।

এ বিষয়ে অভিযুক্ত নূরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। এছাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি একেএম জিয়াউল হক জুয়েলকেও মুঠোফোনে পাওয়া যায়নি। তাকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

ইউএনও সাইদা খানম বলেন, উপজেলার মাঝিড়া ইউপি চেয়ারম্যান নূরুজ্জামান একটি দরপত্র চুরি করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়েছে। জামাদারপুকুর হাটের জন্য আবার দরপত্র আহ্বান করা হবে।

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের জিলানী বলেন, অভিযুক্ত নূরুজ্জামানকে গ্রেপ্তারে অভিযান চলছে।

মো. ওয়াসিম রেজা/এমজেইউ