নারায়ণগঞ্জে উল্টো পথে আসা যান চলাচলে বাধা দিয়ে হামলার শিকার হয়েছেন ট্রাফিক পুলিশের সদস্য মো. সুলতান আহমেদ। হামলার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় হামলাকারী নারী নিলুফা বেগমকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (৬ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা। এর আগে এ বিষয়ে শিমরাইল ট্রাফিক পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দিলিপ কুমার বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন।

গ্রেপ্তার নিলুফা বেগম সিদ্ধিরগঞ্জের সালমা টাওয়ার এলাকার অস্থায়ী বাসিন্দা। তিনি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কলিনপুর এলাকার মাসুদের স্ত্রী।

পুলিশ জানায়, গতকাল রোববার (৫ মার্চ) দুপুরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে যান চলাচল বন্ধে দায়িত্বে ছিলেন কনস্টেবল সুলতান আহমেদ। এ সময় সাইনবোর্ড থেকে চিটাগাং রোড বাসস্ট্যান্ডগামী একটি অটোরিকশা উল্টো পথে এলে তার গতিরোধ করতে সিগন্যাল দেন সুলতান। চালক তা অমান্য করে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে অটোরিকশাটি উল্টে যায়। এতে অটোরিকশায় থাকা নিলুফার ব্যবহৃত মোবাইল ফোন ভেঙে যায়।

পরে ওই নারী উত্তেজিত হয়ে ট্রাফিক পুলিশের সদস্য সুলতানের ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। পুলিশ সদস্য সুলতান তা দিতে অস্বীকৃতি জানালে নিলুফা ও তার সঙ্গে থাকা লোকজন সুলতানের ওপর হামলা করে ব্যাপক মারধর করেন। এতে পুলিশ সদস্যের কটি ও ইউনিফর্ম ছিঁড়ে যায়। পরে স্থানীয় জনতা এগিয়ে এসে পুলিশ সদস্য সুলতানকে উদ্ধার করে ও হামলাকারী নিলুফা বেগমকে আটক করে পুলিশে সোপর্দ করেন। কনস্টেবল সুলতানকে খানপুর ৩০০ শয্যা হাসপাতালে প্রথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে শিমরাইল ট্রাফিক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) শরফুদ্দিন জানান, উল্টো পথে চলাচল করা যানবাহনগুলোকে ঘুরিয়ে দিচ্ছিলেন কনস্টেবল সুলতান আহমেদ। ঘটনার দিন একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে সিগন্যাল দিলে চালক তা অমান্য করে দ্রুত পালিয়ে যাওয়ার সময় সেটি উল্টে যায়। এতে অটোরিকশায় থাকা এক নারী পুলিশ সদস্যের ওপর চড়াও হন এবং তাকে মারধর করেন। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তাফা জানান, ট্রাফিক পুলিশের কনস্টেবল সুলতানের ওপর হামলার ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে। এ ঘটনায় হামলাকারী নারী নিলুফা বেগমকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।  

আবির শিকদার/আরএআর