রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাউদ্দিন ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে। এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল সাড়ে ১০টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাউদ্দিন ইসলাম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সামরিক সচিবদ্বয় বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) মো. ফারুক খান এমপির নেতৃত্বে দলীয় সভাপতির পক্ষে ও পরে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, শাহজাহান খান এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজসহ এমপি, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

জাতির পিতার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ও টুঙ্গিপাড়া উপজেলা সদরকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। নির্মাণ করা হয়েছে তোরণ। লাল-সবুজ রঙে সেজেছে গোটা টুঙ্গিপাড়া উপজেলা। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা-ব্যবস্থা।

এমএসআর