লক্ষ্মীপুরে ইটভাটায় স্বামীকে শিকল দিয়ে বেঁধে রেখে এক গৃহবধূকে (১৮) গণধর্ষণের অভিযোগ উঠেছে। ওই গৃহবধূর ডান হাতে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকাও দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে নির্যাতনের শিকার গৃহবধূ এ অভিযোগ করেন। বিকেলে তিনি সদর মডেল থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিনকে ঘটনার বিস্তারিত জানিয়েছেন।

এদিকে অভিযোগ পেয়ে সদর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চররমনী গ্রামের বনফুল ব্রিকস অ্যান্ড কোম্পানিতে (বিবিসি) অভিযানে যায়।

নির্যাতনের শিকার ওই গৃহবধূর স্বামী ভোলা জেলার বাসিন্দা। তাদের সংসারে আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে। তারা চট্টগ্রামের আজিমপাড়ায় থাকেতেন।  তিন মাস আগে ইটভাটাতে শ্রমিক হিসেবে কাজের উদ্দেশ্যে তারা লক্ষ্মীপুরের উত্তর চররমনী গ্রামের বিবিসি ইটভাটাতে আসে। ইটভাটার পাশেই তারা একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করেন। 

ওই গৃহবধূর অভিযোগ জানান, তারা স্বামী চট্টগ্রামের আজিমপাড়া এলাকায় দিনমজুর হিসেবে কাজ করতেন। পরিচিত এক ব্যক্তির সঙ্গে তিন মাস আগে তিনি লক্ষ্মীপুরে ইটভাটায় কাজ করতে আসেন। তিন দিন আগে ওই ব্যক্তি পালিয়ে যান। মঙ্গলবার (৭ মার্চ) ইটভাটায় আসলে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ তার স্বামীর কাছে ওই লোকটির সন্ধান চায়। এতে ব্যর্থ হওয়ায় তারা তার স্বামীকে শিকল দিয়ে বেঁধে রাখে। দীর্ঘ সময় ধরে ঘরে না ফেরায় স্বামীকে খুঁজতে ইটভাটায় যান তার স্ত্রী। এরপর তার স্বামীর কাছে টাকা পাবে বলে জানায় ইটভাটা কর্তৃপক্ষ। টাকা পেলেই তাকে ছাড়বে বলে জানায়। টাকা না দিতে পারলে তাদের সঙ্গে শারীরিক সম্পর্ক করার কুপ্রস্তাব দেওয়া হয়। পরে তিনি বাসায় চলে যান।
এরপর গভীর রাতে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। এরপর তিনজন করে আরও ছয়জন গিয়ে তাকে ধর্ষণ করে। একপর্যায়ে তারা তার ডান হাতে সিগারেটের আগুন লাগিয়ে ছ্যাঁকা দেয়। পরে নিরুপায় হয়ে ৯৯৯-এ কল দিয়ে পুলিশকে জানাই। 

এ বিষয়ে অভিযুক্ত জামাল মাঝি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে। আমি কিছুই জানি না।

বিবিসি ব্রিকসের মালিক বাহার উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। আমি ঢাকায় আছি। বিস্তারিত বলতে পারছি না।

লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ভুক্তভোগী গৃহবধূর কাছ থেকে ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা আসলে বিস্তারিত জানা যাবে।

হাসান মাহমুদ শাকিল/আরএআর