পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা প্রতীক) সমর্থকদের হামলায় নৌকা প্রতীকের অন্তত আটজন কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাতপাখা প্রতীকের বেশ কয়েকজন কর্মীও আহত হয়েছেন বলে দাবি করেছেন হাতপাখা প্রতীকের প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান।

শুক্রবার (১০ মার্চ) বেলা ১১টার দিকে মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া গ্রামের মিরাবাড়ির সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পরই হাতপাখা প্রতীকের দুই সমর্থক মুশফিকুর রহমান ও বেল্লালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল ১০টার দিকে আওয়ামী লীগ সমর্থিত কাজী হেমায়েত উদ্দিন হিরনের কর্মীরা ওই এলাকায় প্রচারণায় নামেন। এ সময় মিরাবাড়ি এলাকায় পৌঁছালে হাতপাখা প্রতীকের মেজবাহ উদ্দিন দুলাল খানের সমর্থকরা তাদর ওপর অতর্কিত হামলা চালায়। এতে শাহজালাল, শাহজাহান (৩৫), জিদান (২২), রিয়াজ (৩৫), রুবেল (৪০), বশিরসহ (৩৫) বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে পাঁচজনকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া গুরুতর আহত শাহজালালকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়েছে।

আহত নৌকা প্রতীকের কর্মী শাহজালাল

মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, কোনো কিছু বুঝে ওঠার আগেই লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমার কর্মীদের ওপর হামলা চালায় হাতপাখার সমর্থকরা। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে হাতপাখা প্রতীকের প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান বলেন, আমার বেশ কয়েকজন কর্মী এ ঘটনায় আহত হয়েছে।

কলাপাড়া থানা পুলিশের ওসি মো. জসিম বলেন, এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, আগামী ১৬ মার্চ কলাপাড়ার মিঠাগঞ্জ, ডালবুগঞ্জ, বালিয়াতলী, ধানখালী ও চম্পাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মাহমুদ হাসান রায়হান/এমজেইউ