নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেল ধূমকেতু এক্সপ্রেস। ট্রেনটি শনিবার (১১ মার্চ) দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশন ত্যাগ করে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের সংঘর্ষ, পুলিশ বক্সে আগুন

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের রেললাইনের ওপর শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মে আটকা পড়ে। রাত ১১টা ২০ মিনিটে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

রাজিব নামের ট্রেনের এক যাত্রী ঢাকা পোস্টকে বলেন, বসে বসে অনেক যাত্রী বিরক্ত হয়ে গেছে। শনিবারের ট্রেন ছাড়ল রোববার। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে স্থানীয়দের মারামারির ঘটনায় রেললাইনের ওপরে তারা অবস্থান নেয়। তাই ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে রাত ৩টা ৪০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়।

আরও পড়ুন : পুলিশের গুলিতে আহত রাবির ১০ শিক্ষার্থী, আইসিইউতে ১

প্রসঙ্গত, বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়রা জড়ালে তাদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পর বিজিবি মোতায়েন করা হয়েছে।

শাহিনুল আশিক/এমজেইউ