নিহত সাইফুল

ঢাকা-রাঙ্গাবালী নৌরুটের একটি লঞ্চ থেকে পড়ে যাওয়ার দুই দিন পর নদীতে ভাসমান অবস্থায় যাত্রী সাইফুল বিশ্বাসের (২৬) মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। রোববার (১১ মার্চ) বেলা ১১টার দিকে পটুয়াখালীর দশমিনা উপজেলার আউলিয়াপুর সংলগ্ন তেতুলিয়া নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

দশমিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান ও নৌ-পুলিশের ইনচার্জ মো. সুরুজ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন। 

তারা জানান, রোববার সকালে তেঁতুলিয়া নদীর চঙ্গারচর নামক এলাকায় জেলেরা একটি মরদেহ দেখতে পান। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশের একটি দল মরদেহটি উদ্ধার করে। উদ্ধার হওয়া মরদেহটি নিখোঁজ সাইফুলের পরিবার শনাক্ত করেছেন। 

নিহত সাইফুলের বাড়ি রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের উত্তর চরমোন্তাজ গ্রামে। তিনি ওই গ্রামের হানিফ বিশ্বাসের ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন।  

জানা গেছে, ঢাকায় তরমুজ বিক্রি করে বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে সাইফুল তার বাবা ও ভাইয়ের সঙ্গে ঢাকা-রাঙ্গাবালী নৌরুটের পূবালী-৫ নামের লঞ্চযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে শুক্রবার ভোর ৫টার দিকে দশমিনা উপজেলার বাশবাড়িয়া ইউনিয়নে ব্রিজ ভান্ডার সংলগ্ন তেঁতুলিয়া নদী অতিক্রমকালে ফজরের নামাজের জন্য লঞ্চের পেছনের দিকে ওজু করতে গিয়ে তিনি নদীতে পড়ে যান।

মাহমুদ হাসান রায়হান/আরএআর