এবার নতুন করে একদিনেই ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার বিআরটিএ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। 

সোমবার (১৩ মার্চ) দুপুরে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তার প্রমুখ। 

মৌলভীবাজার বিআরটিএর সহকারী পরিচালক (ইঞ্জি:) মো. ডালিম উদ্দীন জানান, মানুষের ভোগান্তি কমানোর জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা। এখন মানুষকে অফিসে আসা লাগবে না। একদিনেই পরীক্ষা দিয়ে দেওয়া যাবে ফিঙ্গার প্রিন্ট। অনলাইনে টাকা পেমেন্ট করবে। ঘরে বসে ডাকযোগে লাইসেন্স পাবে। এটি একটি অনন্য উদ্যোগ। 

প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার বিআরটিএ : ‘কন্ট্রাক্ট’ হলেই সব সহজ, নয়তো ভোগান্তি শিরোনামে সংবাদ প্রকাশ করে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। এরপর‌ই বদলে যায় মৌলভীবাজার বিআরটিএ অফিসের সেবার মান। এখন একদিনেই পরীক্ষা ও বায়োমেট্রিক সেবা চালু হয়েছে। 

ওমর ফারুক নাঈম/এমএএস