ঝালকাঠির নলছিটিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে উপজেলার শিমুলতলা বাজারে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বরিশাল থেকে আগত একটি বাস দপদপিয়া জিরোপয়েন্ট পার হয়ে শিমুলতলা বাজার সংলগ্ন এলাকায় একটি ভ্যানগাড়িকে চাপা দিলে ঘটনাস্থলেই এক স্কুলছাত্র ও ভ্যানচালক নিহত হন। তারা দুইজন স্থানীয় বাসিন্দা ছিলেন। নিহত স্কুলছাত্র তমাল ভট্টাচার্য (১৭) স্থানীয় জেড এ ভুট্টো মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র। সে এবারে এসএসসি পরীক্ষার্থী ছিল। আর নিহত ভ্যানচালক আকাশ (১৯) ভ্যানগাড়িতে করে বিভিন্ন খুচরা মালামাল বিক্রয় করতেন।

এ ঘটনায় উত্তেজিত হয়ে ওই বিদ্যালয়ের ছাত্ররা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে বরিশাল-পটুয়াখালী সড়কের দুপাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। নলছিটি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উত্তেজিত জনতাকে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করেন।

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, স্কুলছাত্র নিহতের ঘটনায় তার সহপাঠিরা সড়ক অবরোধ করে রেখেছিল। তাদের সরিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। ঘাতক বাসটি আটক করা হয়েছে। উভয়ের মরদেহ উদ্ধার করে নলছিটি থানায় নিয়ে আসা হয়েছে। তাদের পরিবারের সঙ্গে কথা বলে পরে ব্যবস্থা নেওয়া হবে। 

আরকে