বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেছেন, বর্তমান সরকারকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হবে। আগামীতে বিএনপিই সরকার গঠন করবে। যেকারণে সরকারের পায়ের নিচে এখন আর মাটি নেই। দেশের জনগণ এখন আর এই সরকারকে দেখতে চায় না।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৫টার দিকে ফরিদপুরের নগরকান্দার লস্করদিয়া ইউনিয়নের বাসিন্দা বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 

আব্দুল আউয়াল মিন্টু বলেন, জনগণের স্বাধীন মত প্রকাশে বাধা দিচ্ছে সরকার। দেশে আজ স্বাধীন মত প্রকাশের কোনো সুযোগ নেই। গুম, নিরাপত্তা বাহিনীর হাতে নির্যাতন, নির্বিচারে গ্রেপ্তার, বিচার বিভাগীয় হস্তক্ষেপ, সাংবাদিক নির্যাতন ও গ্রেপ্তার, মত প্রকাশকে সীমিত করা, স্বাধীন মত প্রকাশে বাধা দেওয়া, মিডিয়ার ওপর বিধিনিষেধ, শান্তিপূর্ণ সমাবেশে হস্তক্ষেপ ও বেসরকারি সংস্থা পরিচালনায় নিয়ন্ত্রণ আরোপসহ এ জাতীয় পরিস্থিতি বাংলাদেশে বিদ্যমান রয়েছে। দেশের বর্তমান এই পরিস্থিতির কথা বিদেশি মানবাধিকার সংস্থাগুলোও উল্লেখ করেছে, পত্রিকাতেও ছাপা হচ্ছে।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রয়াত কে এম ওবায়দুর রহমানের মেয়ে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি কে এম ওবায়দুর রহমানের সংগ্রামী জীবন ও কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেন।

এছাড়াও  বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদ্দারেছ আলী, যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান, সৈয়দ জুলফিকার হোসেন, আতাউর রশিদ, আজম খান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

জহির হোসেন/আরএআর