নাশকতা মামলায় খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও মহানগর বিএনপির সাবেক সভাপতি  নজরুল ইসলাম মঞ্জুসহ ৬৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। বুধবার (২২ মার্চ) দুপুরে ২০১৮ সালের ১ নভেম্বর সোনাডাঙ্গা মডেল থানায় দায়ের করা নাশকতা মামলায় এ অভিযোগ গঠন করা হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর আহমেদ ও অ্যাডভোকেট গোলাম মওলা এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের এক মাস আগে খুলনা মহানগরের ৭টি থানায় ৫২টি নাশকতার মামলা দায়ের করা হয়। এর মধ্যে ২০১৮ সালের ১ নভেম্বর  সোনাডাঙ্গা থানায় নাশকতার অভিযোগে মামলা করা হয় (নং-৩)। এ মামলায় ১৩ জনের নাম উল্লেখসহ ১১০/১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। পরবর্তীতে ৬৬ জনকে চার্জশিটভুক্ত আসামি করা হয়। এ মামলার ২ আসামি মৃত্যুবরণ করেন। ২০২২ সালের ৯ নভেম্বর মামলাটি বিচারের জন্য বিচারিক আদালত জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে বদলি করা হয়। 

বুধবার (২২ মার্চ) এ মামলায় সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদসহ ৬৪ জন আসামির বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করে বিজ্ঞ আদালত চার্জ গঠনের মাধ্যমে বিচার কাজ শুরু করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৫ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। 

মোহাম্মদ মিলন/আরএআর