ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার দাররা গ্রামে কথা কাটাকাটির জেরে লতিফা বেগম (৪২) নামে এক গৃহবধূর গায়ে পেট্রোল ঢেলে আগুন দেন তার দেবর জালাল। এতে ওই গৃহবধূর  শ্বাসনালীসহ শরীরের ৫৫ শতাংশ পুড়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ভর্তি করা হয়। 

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২২ মার্চ) দুপুরে মারা গেছেন লতিফা বেগম। তিনি নবীনগরের রসুল্লাবাদ ইউনিয়নের দাররা গ্রামের জিন্নাত আলীর ছেলে প্রবাসী জাকারিয়ার স্ত্রী। 

স্থানীয় সূত্রে জানা যায়, দাররা গ্রামের প্রবাসী জাকারিয়ার স্ত্রী লতিফা বেগমের সঙ্গে ছোট ভাই জালালের কয়েকদিন আগে কথা কাটাকাটি হয়। তাতে ক্ষুব্ধ ছিল জালাল। এরই জের ধরে গত রোববার (১৯ মার্চ) দিন দুপুরে লতিফা বেগম ঘরে রান্না করার সময় পেছন থেকে এসে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন দেবর জালাল। এতে আগুনে তার সারা শরীর ঝলসে যায়। 

লতিফা বেগম একই উপজেলার কালঘড়া গ্রামের হেলাল সরকারের মেয়ে। তিনি দুই সন্তানের জননী। 

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, অগ্নিদগ্ধ লতিফা বেগম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে খবর পেয়েছি। এ ঘটনায় নিহতের ভাই নবীনগর থানায় মঙ্গলবার লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত জালাল একজন মাদকাসক্ত। ঘটনার পরপরই তিনি পালিয়ে গেছেন। তাকে ধরতে অভিযান চলছে।

বাহাদুর আলম/আরএআর