সিরাজগঞ্জের উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তরমুজের মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। 

সোমবার (২৭ মার্চ) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক মো. হাসান আল মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

সহকারী পরিচালক হাসান আল মারুফ ঢাকা পোস্টকে বলেন, জেলার উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলার বিভিন্ন ফলের দোকানে, মুরগির বাজার, মাংসের দোকান ও মুদি দোকানে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় কেউ ওজনে কারচুপি করছে কিনা, ক্রয় ভাউচার সংরক্ষণ করছেন কিনা, পণ্যের সঠিক মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করছেন কিনা ইত্যাদি বিষয়ে তদারকি করা হয়েছে। 

এ সময় ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধের আওতায় নলকা বাজারের ভাই ভাই ফল ভাণ্ডারকে তরমুজের মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, একই অপরাধে হাটিকুমরুল গোলচত্বর এলাকার ভাই ভাই স্টোরকে ২ হাজার টাকা, বোয়ালিয়া বাজারের হেলাল পোল্ট্রি ঘরকে মুরগির ২ হাজার টাকা এবং পাটধারি বাজারের ভাই ভাই ট্রেডার্সকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও বলেন, অভিযান চলাকালীন মাইকের সাহায্যে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করা হয়েছে এবং প্রতারিত হলে ১৬১২১ নম্বরে কল দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

শুভ কুমার ঘোষ/আরকে