মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন। ওই আদালতের পেশকার সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত নীলা আক্তার মুন্সীগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও এলাকার মৃত নাজির হোসেনের স্ত্রী ও জয়নাল আবেদীনের মেয়ে।

মামলা সূত্রে জানা যায়, প্রায় ২৫ বছর আগে মুন্সীগঞ্জ সদর উপজেলার মাঠপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে নাজির হোসেনের সঙ্গে নীলা আক্তারের বিয়ে হয়। তাদের এক ছেলে (১৯) ও এক মেয়ে (১৭) রয়েছে। বিয়ের পর থেকেই পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। ২০১৫ সালের ২০ জুন রাত সাড়ে ৯টার দিকে ঘুমন্ত অবস্থায় বৈদ্যুতিক তার দিয়ে শ্বাসরোধ করে নাজিরকে হোসেনকে হত্যা করে স্ত্রী নীলা। এ ঘটনায় নিহতের ভাই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করলে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত আজ এই রায় দেন।

এ বিষয়ে আদালতের পুলিশ পরিদর্শক জামাল উদ্দিন বলেন, আসামি নীলা আক্তার গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত আসামি নীলা আক্তারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মতিন জানান, আসামি নীলা আক্তার পূর্বেই আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

ব.ম শামীম/আরকে/এমজেইউ