মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় আপা বলায় সাংবাদিকদের ওপর ক্ষেপে গেলেন এক চিকিৎসক। চিকিৎসকের রেগে যাওয়ার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

২৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, হাসপাতালে ওই চিকিৎসকের সাক্ষাৎকার নিচ্ছিলেন স্থানীয় কয়েকজন সাংবাদিক। এ সময় এক সাংবাদিক ওই চিকিৎসককে প্রশ্ন করেন, ‘আপা আপনার নাম কী নিরুপমা পাল?’

এ কথা শুনে চিকিৎসক রেগে গিয়ে বলেন, আপনি আমাকে ‘আপা’ বলছেন কেন? এ সময় পাশ থেকে আরেকজন জানতে চান তাহলে আপনাকে কী বলতে হবে ‘ম্যাডাম’?। তখন চিকিৎসক নিরুপমা পাল বলেন ‘হ্যাঁ অবশ্যই’। তখন সাংবাদিকরা প্রশ্ন করেন কেন আপনাকে ‘ম্যাডাম’ বলতে হবে! এ সময় ওই নারী চিকিৎসক পাশের একজনকে বলেন, ‘আচ্ছা উনি কেন আমাকে হ্যারেজ করতেছে বলেন।’ তখন অন্য একজনকে বলতে শুনা যায় আপনিই তো প্রথমে শুরু করলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ডা. নিরুপমা পাল মানিকগঞ্জের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। সম্প্রতি সিংগাইরে একটি মারামারির ঘটনায় আহতদের সার্টিফিকেটে ভুল তথ্য দেওয়ার অভিযোগ উঠে ওই চিকিৎসকের বিরুদ্ধে। এ বিষয়ে গত বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী তার বক্তব্য নেওয়ার জন্য হাসপাতালে যায়। এরপর ওই চিকিৎসকের বক্তব্য নেওয়ার সময় এমন পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে বিপ্লব শান্ত নামে এক সংবাদকর্মী তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে আপু বলায় চিকিৎসক রেগে যাওয়ার ভিডিও আপলোড করেন, যা মুহূর্তেই নেট দুনিয়ায় ভাইরাল হয়।

এ বিষয়ে বক্তব্য জানতে চিকিৎসক নিরুপমা পালের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. মোয়াজ্জেম আলী জানান, চিকিৎসকের রেগে যাওয়ার ভিডিও ভাইরাল হওয়ার বিষয়টি তিনি জেনেছেন। তবে এটি স্থানীয় সাংবাদিকদের সঙ্গে একটা ভুল বোঝাবুঝির ঘটনা ছিল। পরে বিষয়টি সমাধান করা হয়েছে এবং ভবিষ্যতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সে নির্দেশনা দেওয়া হয়েছে।

সোহেল হোসেন/এমজেইউ