নোয়াখালীর কোম্পানীগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার চরএলাহী বাজারে এ ঘটনা ঘটে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

চরএলাহী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, চরএলাহী বাজারে প্রায় শতাধিক দোকান রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাতে হৃদয়ের ব্যাটারিচালিত রিকশার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুন চারদিকে ছড়িয়ে পড়লে মুদি দোকান, মোটরসাইকেল গ্যারেজ, ব্যাটারিচালিত অটোরিকশা গ্যারেজ, কসমেটিকস দোকানসহ ১০টি দোকান পুড়ে যায়। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে দোকান মালিকরা।

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জামিন মিয়া বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ১০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সদস্যরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে জানা যাবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবা উল আলম ভুঁইয়া ঢাকা পোস্টকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস ও পুলিশের টহল টিম প্রেরণ করা হয়। এছাড়া আমি এবং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদেকুর রহমানসহ ঘটনাস্থল পরিদর্শন করি। এ সময় স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলমান রয়েছে।

হাসিব আল আমিন/এমজেইউ