সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকা থেকে ৩৬ লাখ টাকার মাদকসহ (হেরোইন) মা-মেয়েকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) সদস্যরা। শুক্রবার (৩১ মার্চ) রাতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী থানার বিদিরপুর বারমাইল এলাকার ইমরান আলীর স্ত্রী মোছা. শেফালী বেগম (৫০) ও তাদের মেয়ে মোছা. জেসমিন আক্তার সুরভী (২২)।

র‍‍্যাব-১২-এর অধিনায়ক মো. মারুফ হোসেন জানান, শুক্রবার সন্ধ্যার পরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকা দিয়ে মাদক হেরোইনের বড় একটি চালান পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন এলাকা থেকে ৩৬ লাখ টাকার (৩৬৩ গ্রাম) হেরোইনসহ মা-মেয়েকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও তাদের সঙ্গে থাকা মাদক ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ২টি মোবাইল এবং নগদ ৫ হাজার টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে আসামিরা দীর্ঘদিন যাবৎ লোকচক্ষুর আড়ালে থেকে সিরাজগঞ্জ জেলাসহ বিভিন্ন জেলায় মাদক ক্রয়-বিক্রয় করে আসছিলেন। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।

শুভ কুমার ঘোষ/আরকে