কুমিল্লায় মাদক, সন্ত্রাসী কার্যকলাপ, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগের ২১ মামলার আসামি মনির হোসেন (৩৮) ওরফে ডাকাত মনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে জেলার বরুড়া উপজেলার চিতড্ডা ইউনিয়নের ভঙ্গুয়া ব্রিজের দক্ষিণ পাশে মুড়িয়ারীগামী মাটির রাস্তার মাথা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গতকাল দুপুরে কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার  আশফাকুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মনির বরুড়া থানার ডাকাতি, সন্ত্রাসী কার্যকলাপ, দস্যুতা, মাদক ও অন্যান্য মামলাসহ ২১টি মামলার এজাহারনামীয় আসামি। তার নামে বরুড়া থানায় একাধিক গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি আছে। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেনের নেতৃত্বে বরুড়া থানা পুলিশের একটি টিম অভিযান চালায়। অভিযানে কুখ্যাত ডাকাত মনিরকে গ্রেপ্তার করা হয়। এসময় তার সাথে থাকা একটি পাইপগান এবং ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি জানান, এ ঘটনায় ডাকাত মনিরের বিরুদ্ধে বরুড়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আলী মর্তুজা বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। ডাকাত মনিরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরিফ আজগর/এনএফ