সরকারি ঘর দেওয়ার নামে অর্থ আত্মসাতের মামলায় নাটোরের গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (২ এপ্রিল) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুন্নাহার রিটার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নজরুল ইসলাম উপজেলার গোপিনাথপুরের মৃত আমির আলী মন্ডলের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ২০২২ সালে দরিদ্র গৃহহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের অধীনে দুই কক্ষবিশিষ্ট আধাপাকা টিন সেড ঘর দেওয়ার কথা বলে নজরুল ইসলাম ও তার সহযোগী মফিজ উদ্দিন একই উপজেলার বৃন্দাবনপুর গ্রামের মৃত আব্দুল খালেকের স্ত্রী জয়নব বেগমের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু দীর্ঘদিনেও সেই ঘর না দেওয়ায় জয়নব বেগম তাদের কাছ থেকে তার টাকা ফেরত চান। সে সময় নজরুল ইসলাম ও তার সহযোগী মফিজ টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান।

পরে জয়নব বেগম বাদী হয়ে নজরুল ইসলাম ও মফিজকে অভিযুক্ত করে গুরুদাসপুর আমলি আদালতে মামলা করেন। সেই মামলায় নজরুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি। জামিনে বের হওয়ার পর দীর্ঘদিন তিনি আদালতে হাজির হননি। রোববার আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গুরুদাসপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন জানান, অভিযোগে দুইজনের নাম উল্লেখ থাকলেও তদন্ত শেষে একজনের নাম বাদ পড়ে। রোববার শুনানিতে আসামি আদালতে উপস্থিত হলে তাকে কারাগারে পাঠানো হয়। 

তাপস কুমার/আরএআর